Take a fresh look at your lifestyle.

জান্নাতের ৮টি দরজা খুলে যাবে এই দোয়াটি পড়লে! জীবনে ১ বার হলেও পড়ুন…..

0

নামাযের সময়, কুরআন তেলাওয়াতের পূর্বে প্রতিদিন আমরা ওজু করি। সুন্দর ও সঠিকভাবে ওজু করে ছোট্ট একটি দুআ পাঠ করুন।জান্নাতের আটটি দরজা আপনার জন্য উন্মুক্ত হয়ে যাবে। যে কোন দরজা দিয়ে ইচ্ছা, আপনি প্রবেশ করতে পারবেন।এই সুন্দর ও সহজ সুন্নাতটি আদায় করতে দশ সেকেন্ডের বেশি সময় লাগবে না। অথচ উপকার কত বড়!হযরত উকবা ইবনে আমের রাযি. থেকে বর্ণিত, রাসূলুল্লাহ সা. ইরশাদ করেন, ‘তোমাদের কেউ যখন ওজু করে,

আর সে পূর্ণরূপে সুন্দর করে ওজু করে, এরপর সে নিম্নের দুআটি পাঠ করে, তাহলে তার জন্য জান্নাতের আটটি দরজা খুলে দেয়া হয়। যে দরজা দিয়ে ইচ্ছা, সে প্রবেশ করতে পারে।’ (মুসলিম শরীফ, হাদীস-৩৪৫)

দুআটি এই :
أَشْهَدُ أَنْ لَا إِلَهَ إِلَّا اللَّهُ وَأَنَّ مُحَمَّدًا عَبْدُ اللَّهِ وَرَسُولُهُ
উচ্চারণ : আশহাদু আল-লা ইলাহা ইল্লাল্লাহু ওয়া আন্না মুহাম্মাদান আবদুল্লাহি ওয়া রাসূলুহু।অন্য একটি হাদীসে আরেকটি দুআ বর্ণিত আছে এবং সেই দুআটি পড়লেও জান্নাতের আটটি দরজা পাঠকারীর জন্য খুলে দেয়ার ঘোষণা দেয়া হয়েছে।হযরত ওমর রাযি. থেকে বর্ণিত, রাসূলুল্লাহ সা. ইরশাদ করেন, যে ব্যক্তি ভালোভাবে ওজু করে নিম্নোক্ত দুআটি পাঠ করবে,তার জন্য জান্নাতের আটটি দরজা খুলে দেয়া হয়। সে যেকোন দরজা দিয়ে ইচ্ছা, প্রবেশ করতে পারে।’ (তিরমিযী শরীফ, হাদীস-৫০)
দুআটি এই :أَشْهَدُ أَنْ لَا إِلَهَ إِلَّا اللَّهُ وَحْدَهُ لَا شَرِيكَ لَهُ وَأَشْهَدُ أَنَّ مُحَمَّدًا عَبْدُهُ وَرَسُولُهُ اللَّهُمَّ اجْعَلْنِي مِنْ التَّوَّابِينَ وَاجْعَلْنِي مِنْ الْمُتَطَهِّرِينَ

উচ্চারণ: আশহাদু আল-লা ইলাহা ইল্লাল্লাহু ওয়াহদাহু লা-শারীকা লাহু, ওয়া আশহাদু আন্না মুহাম্মাদান আবদুহু ওয়া রাসূলুহু, আল্লাহুম্মাজ-আলনী মিনাত-তাওয়া-বীনা, ওয়াজ-আলনী মিনাল-মুতা-তহহিরীন।

অন্যেরা যা পড়ছে>>>

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন ঢাকায় জামায়াতের রোকন সম্মেলনে তারেক রহমান তার বক্তব্যে বলেছিলেন জামায়াত এবং বিএনপি একই পরিবার। তারেক রহমানকে বিপজ্জনক ব্যক্তি হিসেবে বৃটিশ সরকারকে সতর্ক করেছে আমেরিকা। একজন সন্ত্রাসী হিসেবে তাকে চিহ্নিত করেছে। তাকে আমরা কখনোই রাজনৈতিক নেতা হিসেবে মনে করি না।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

নৌপরিবহন মন্ত্রী বলেন, বিএনপি আন্দোলনের নামে সারাদেশে নারী-শিশুসহ অসংখ্য মানুষকে আগুনে পুড়িয়ে হত্যা করেছে। তখন আমরা দেখেছি তারেক রহমান বিদেশ থেকে ভিডিও কনফারেন্স করে তাদের কর্মীদের নির্দেশ দিয়েছে এসব সন্ত্রাস করার জন্য। সন্ত্রাস করে করে এটা তাদের অভ্যাসে পরিণত হয়ে গেছে।

এ সময় ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান ও অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. ইকবাল হোসেন উপস্থিত ছিলেন। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আখাউড়া স্থলবন্দরের উন্নয়ন ও গতিশীলতা আনয়নের লক্ষ্যে গঠিত উপদেষ্টা কমিটির বৈঠকে যোগ দেন মন্ত্রী।

বি: দ্র : ই্উটিউব থেকে প্রকাশিত সকল ভিডিওর দায় সম্পুর্ন ই্উটিউব চ্যানেল এর । এর সাথে আমরা কোন ভাবে সংশ্লিষ্ট নয় এবং আমাদের পেইজ কোন প্রকার দায় নিবেনা। ভিডিওটির উপর কারও আপত্তি থাকলে তা অপসারন করা হবে। প্রতিদিন ঘটে যাওয়া নানা রকম ঘটনা আপনাদের মাঝে তুলে ধরা এবং সামাজিক সচেতনতা আমাদের লক্ষ্য এবং উদ্দেশ্য ।

Leave A Reply

Your email address will not be published.