Take a fresh look at your lifestyle.

নড়াইলে সবুজকণ্ঠ’ পত্রিকার উদ্বোধনী সংখ্যার মোড়ক উন্মোচন

0

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি■ (১১,মে) ২৭৪॥ নড়াইলে ‘সবুজকণ্ঠ’ সাহিত্য পত্রিকার উদ্বোধন করা হয়েছে। শহরের পুরাতন বাসটার্মিনাল এলাকায় বেলা ১১টার দিকে মনিকা একাডেমি কার্যালয়ে ‘সবুজকণ্ঠ’ পত্রিকার মোড়ক উন্মোচন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু তরুণ লেখক পরিষদ কেন্দ্রীয় কমিটির মহাসচিব কবি আশামণি। মনিকা একাডেমির উপদেষ্টা চিত্রশিল্পী মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মনিকা একাডেমি ও সবুজকণ্ঠ পত্রিকার উপদেষ্টা সম্পাদক ফরহাদ খান, লোহাগড়ার কামনা শিশু সেন্টারের প্রধান শিক্ষক কবি কামনা ইসলাম, শিক্ষানুরাগী খন্দকার মনিরুল সাঈদ মানিক ও মিজানুর রহমান।

অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন মনিকা একাডেমির আবৃত্তি প্রশিক্ষক ও আঞ্চলিক শিল্প ও সাহিত্য পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোছাব্বির হোসেন মোরাদ, সাহিত্য সম্পাদক সৈয়দা তরিকা সুলতানা লতা, অর্থ ও দপ্তর সম্পাদক সুরাইয়া শারমিন বন্যা, কবি মোশাররফ হোসেন সৈয়দ, কবি আবু বক্কার মোল্যা, কবি আমিনুল ইসলাম কাইয়ুম, হায়দার আলী খান আপন, রাফিকুল ইসলাম, শুভ্রনীল চক্রবর্তী বাপ্পা, রকিবুল ইসলাম, চৈতী সরকার প্রমুখ। বক্তারা ‘সবুজকণ্ঠ’ পত্রিকার উত্তরোত্তর সাফল্য কামনা করেন। এজন্য পত্রিকাটির সম্পাদকসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

‘সবুজকণ্ঠ’ পত্রিকার উদ্বোধনী সংখ্যায় নড়াইল, যশোর, খুলনা, মাগুরা ও চট্টগ্রামের ৬০জন কবির কবিতা স্থান পেয়েছে। এর মধ্যে শিশুদের ১০টি কবিতা রয়েছে। এছাড়া বিশিষ্ট চিত্রশিল্পী বলদেব অধিকারীর ছবিসহ শিশুদের আঁকা ১০টি ছবি সবুজকণ্ঠে স্থান পেয়েছে।

নড়াইলের মনিকা একাডেমির পরিচালক ও সবুজকণ্ঠ পত্রিকার সম্পাদক মুহাম্মদ সবুজ সুলতান, এ প্রতিনিধি উজ্জ্বল রায়কে জানান, পত্রিকাটি নড়াইল জেলাসহ খুলনা বিভাগীয় অঞ্চলের কমলমতি শিশু-কিশোর, কবি-সাহিত্যিক ও শিল্পীদের শিল্প এবং সাহিত্যকর্ম নিয়ে কাজ করবে। তরুণ কবি, সাহিত্যিক, শিল্পী ও লেখকদের সৃষ্টিকর্ম তুলে ধরতে খুলনাঞ্চলের বিভিন্ন জেলা ও উপজেলা পর্যায়ে ‘সবুজকণ্ঠ আঞ্চলিক শিল্প ও সাহিত্য পরিষদ’ নামে সংগঠন ইতোমধ্যে কাজ শুরু করেছে। # ছবি সংযুক্ত

Leave A Reply

Your email address will not be published.